শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম :
বাগেরহাটের মোল্লারহাটে ১ কেজি গাঁজাসহ কারবারি আটক নবাবগঞ্জে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত মধুপুরে বদলি হওয়া তিন শিক্ষককে সদর ক্লাস্টারে ফুলের শুভেচ্ছা এমপি বনাম জনতা- ঝিনাইগাতী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ত্রিমুখী লড়াই  নাগরপুরে সংঘর্ষে স্বেচ্ছাসেবক লীগ নেতা নিহত নাগরপুরে কিশোরগ্যাংয়ের হামলায় নিহত ১ প্রচন্ড গরমে পথচারীদের মাঝে পানীয় ও খাবার স্যালাইন বিতরণ বাগেরহাটের ফকিরহাটে ঘরথেকে নারীর ঝুলন্ত মরদেহ উদ্ধার শেরপুরে ছাত্র কল্যান পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ঝিনাইগাতীতে ১লা মে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা

বঙ্গবন্ধুর বায়োপিক বিনামূল্যে দেখানো হবে

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১২ অক্টোবর, ২০২৩
  • ১২৩ Time View

 

বিনোদন প্রতিবেদকঃ

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে ‘মুজিব-একটি জাতির রূপকার’ চলচ্চিত্রটি আগামী ১৩ অক্টোবর দেশব্যাপী মুক্তি পাচ্ছে। মুক্তির প্রথম দিনেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম স্মৃতিধন্য জেলা গোপালগঞ্জ সদর ও টুঙ্গিপাড়ায় বিনামূল্যে চলচ্চিত্রটি প্রদর্শণ করা হবে।

আজ বৃহস্পতিবার গোপালগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম এ তথ্য জানান।

তিনি বলেন, গোপালগঞ্জে কোন আধুনিক মানের সিনেমা হল নেই। চলচ্চিত্রটি জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় ১৩ অক্টোবর উদ্বোধনের দিন হতে গোপালগঞ্জ জেলা সদরের ৭০০ আসন বিশিষ্ট আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত ‘শেখ ফজলুল হক মনি স্মৃতি মিলনায়তন’ এবং টুঙ্গিপাড়া উপজেলায় ৩০০ আসন বিশিষ্ট উপজেলা মিলনায়তনে সর্বসাধারণের জন্য বিনামূল্যে প্রদর্শনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

উক্ত প্রদর্শনীতে রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দসহ সকল শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করতে পারবেন।

তিনি জানান, বাংলাদেশের ৬০ শতাংশ ও ভারতের ৪০ শতাংশ ব্যয়ে নির্মিত এ বায়োপিকের শুটিং ২০২১ সালের ২২ জানুয়ারি ভারতের মুম্বাই ফিল্ম সিটিতে শুরু হয়। আর শেষ হয় একই বছরের ১৮ ডিসেম্বর বাংলাদেশে। সিনেমাটি আগামীকাল শুক্রবার (১৩ অক্টোবর) সারাদেশের ১৫৩টি প্রেক্ষাগৃহে একযোগে মুক্তি পাচ্ছে। বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত ছবিটির পরিচালক ভারতের খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগাল।

এ সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ। ফজিলাতুননেছা মুজিবের চরিত্রে আছেন নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, আর তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদ।

মহান মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর আদর্শ পরবর্তী প্রজন্মের কাছে সঠিকভাবে তুলে ধরার পাশাপাশি জাতির সঠিক ইতিহাস বুঝতে “মুজিব: একটি জাতির রূপকার” চলচ্চিত্রটি প্রদর্শনী সফল করার জন্য ব্যাপক প্রচারণা চলছে।

তিনি আরো জানান, গোপালগঞ্জের শেথ ফজলুল হক মনি অডিটোরিয়ামে ১৩ অক্টোবর বিকাল ০৩.০০ ঘটিকা হতে সন্ধ্যা ০৬.০০ ঘটিকায় প্রথম শো এবং ২য় শো হবে সন্ধ্যা ০৬.৩০ ঘটিকা হতে রাত ০৯.৩০ ঘটিকা পর্যন্ত।

১৪ হতে ১৯ অক্টোবর পর্যন্ত বিকাল ৬ টা ৩০ হতে রাত ৯ টা ৩০ পর্যন্ত ১টি করে শো দেখানো হবে।
এদিকে, টুঙ্গিপাড়া উপজেলা মিলনায়তনে ১৩ অক্টোবর সন্ধা ৬.৩০ থেকে রাত ৯.৩০ পর্যন্ত ১ টি শো এবং ১৪ হতে ১৯ অক্টোবর পর্যন্ত সকাল ০৯.০০ ঘটিকা হতে দুপুর ১২.০০ ঘটিকা পর্যন্ত একটি করে শো প্রদর্শন করা হবে।

এসএম/টি

শেয়ার করুণ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ পড়ুন
© All rights reserved © 2023 channel7online.com
Developed by: A TO Z IT HOST
Tuhin