শনিবার, ০৪ মে ২০২৪, ১০:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
বাগেরহাটের মোল্লারহাটে ১ কেজি গাঁজাসহ কারবারি আটক নবাবগঞ্জে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত মধুপুরে বদলি হওয়া তিন শিক্ষককে সদর ক্লাস্টারে ফুলের শুভেচ্ছা এমপি বনাম জনতা- ঝিনাইগাতী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ত্রিমুখী লড়াই  নাগরপুরে সংঘর্ষে স্বেচ্ছাসেবক লীগ নেতা নিহত নাগরপুরে কিশোরগ্যাংয়ের হামলায় নিহত ১ প্রচন্ড গরমে পথচারীদের মাঝে পানীয় ও খাবার স্যালাইন বিতরণ বাগেরহাটের ফকিরহাটে ঘরথেকে নারীর ঝুলন্ত মরদেহ উদ্ধার শেরপুরে ছাত্র কল্যান পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ঝিনাইগাতীতে ১লা মে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা

‘ইসলাম ধর্ম শান্তি, সম্প্রীতি ও মানবতার ধর্ম’-নারায়ণগঞ্জে প্রধানমন্ত্রী

Reporter Name
  • Update Time : সোমবার, ৩০ অক্টোবর, ২০২৩
  • ১৩২ Time View

 

নিজস্ব প্রতিবেদকঃ
আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘ইসলাম ধর্ম শান্তি, সম্প্রীতি ও মানবতার ধর্ম।’ এই ধর্ম যেন প্রশ্নবিদ্ধ না হয় সেদিকে খেয়াল রাখতে মসজিদের ইমামদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

সোমবার (৩০ অক্টোবর) দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জের পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্রে আয়োজিত জাতীয় ইমাম সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যকালে সরকার প্রধান এ কথা বলেন। এ সময় ষষ্ঠ পর্যায়ে ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এ নিয়ে এ পর্যন্ত মোট ৩০০টি মডেল মসজিদ ও ইসলামিক সেন্টার উদ্বোধন করলেন তিনি।

এ সময় মসজিদের ইমামদের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, দেশের কোন তরুণ যেনো জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদকে আসক্ত না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, ‘আল্লাহ আমাদের সৃষ্টি করেছেন। আল্লাহর হুকুম ছাড়া গাছের একটি পাতাও নড়ে না। আমরা সেই বিশ্বাস করি। সেই জন্য যার যার ধর্ম সে সে পালন করবে। এই পরিবেশটাই আমরা রক্ষা করতে চাই।’

শেখ হাসিনা বলেন বলেন, দেশে অন্য ধর্মের মানুষও বসবাস করে। ইসলাম শান্তি ও সহনশীলতার ধর্ম। অন্য ধর্মের মানুষও যাতে নিজ নিজ ধর্ম পালন করতে পারে, সেই পরিবেশ নিশ্চিত করতে কাজ করতে হবে। ইসলাম যে শান্তির ধর্ম, সে বার্তা সবার মাঝে ছড়িয়ে দিতে ইমামদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।

এ সময় ফিলিস্তিনে আগ্রাসনের প্রসঙ্গে তিনি বলেন, ফিলিস্তিনে যেভাবে হত্যা হচ্ছে, আমরা এটা চাই না। ইতোমধ্যে সেখানে সাধ্যমতো ওষুধ ও শুকনা খাবার পাঠিয়েছি। আমরা চাই সবাই শান্তিতে বসবাস করুক। বেলজিয়ামে গিয়ে বিশ্ব নেতাদের বলেছি, আমরা যুদ্ধ চাই না, শান্তি চাই।

ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খানের সভাপতিত্বে এ সম্মেলনে অংশ নেন স্থানীয় সংসদ সদস্য এবং বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাফেজ রুহুল আমিন মাদানী, জাতীয় মসজিদের খতিব মুফতি রুহুল আমিন, ধর্ম সচিব মু. আ. হামিদ জমাদ্দার, মন্ত্রী পরিষদের সদস্য, সংসদ সদস্য ও সরকারের পদস্থ কর্মকর্তাসহ সারাদেশ থেকে প্রায় এক লাখ প্রশিক্ষণপ্রাপ্ত ইমামগণ।

এদিন জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ ইমাম ও বিশ্বজয়ী হাফেজদের মধ্যে পুরস্কার বিতরণ করেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ও সৌদি আরবের মসজিদ-ই-নববীর ইমাম শায়খ ড. আব্দুল্লাহ বিন আব্দুর রহমান আল বুয়াইজান ছাড়াও ধর্ম প্রতিমন্ত্রীসহ অন্যরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুণ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ পড়ুন
© All rights reserved © 2023 channel7online.com
Developed by: A TO Z IT HOST
Tuhin