সোমবার, ২০ মে ২০২৪, ০৩:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :

ভাসানী বিশ্ববিদ্যালয়ে ‘মলিকুলার বেসিস অফ ডিজিস : বায়োকেমিক্যাল পার্সপেক্টিভ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ৭ মে, ২০২৪
  • ৫৬ Time View

 

স্টাফ রিপোর্টার,টাঙ্গাইল

 

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের উদ্যোগে মঙ্গলবার(৭ মে) ‘মলিকুলার বেসিস অফ ডিজিস : বায়োকেমিক্যাল পার্সপেক্টিভ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
বিভাগের সেমিনার হলে ওই সেমিনার উদ্বোধন করেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্জ(ভিসি) প্রফেসর ডক্টর মো. ফরহাদ হোসেন। বিশেষ অতিথি ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্জ(প্রো-ভিসি) প্রফেসর ডক্টর এআরএম সোলাইমান ও লাইফ সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ডক্টর মো. মুহাম্মদ উমর ফারুক। সেমিনারে স্বাগত বক্তব্য ও সভাপতিত্ব করেন, বিভাগের চেয়ারম্যান ও সেমিনারের আহ্বায়ক ডক্টর মোহাম্মদ জহিরুল ইসলাম।
সেমিনারে মানুষের বিভিন্ন জিনগত রোগের কারণ অনুসন্ধান ও উন্নততর চিকিৎসা ব্যবস্থা নিয়ে আলোচনা করা হয়। বিভাগের সহকারী অধ্যাপক ডক্টর মো. আশেকুল ইসলাম উল্লেখিত বিষয়ে একটি প্রবন্ধ উপস্থাপন করেন এবং ছাত্রছাত্রীদের মধ্য থেকে ১৮টি মৌলিক গবেষণা কর্ম উপস্থাপন করা হয়।
এছাড়া বিশ্ববিদ্যালয়ে বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিভাগের সামনে প্রধান অতিথি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের নিয়ে কেক কাটেন।

শেয়ার করুণ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ পড়ুন
© All rights reserved © 2023 channel7online.com
Developed by: A TO Z IT HOST
Tuhin