রবিবার, ১৯ মে ২০২৪, ১১:৩৯ অপরাহ্ন
শিরোনাম :

ভাসানী বিশ্ববিদ্যালয়ে ইনোভেশন প্রদর্শনী অনুষ্ঠিত

Reporter Name
  • Update Time : সোমবার, ৬ মে, ২০২৪
  • ২৮ Time View
Oplus_0

 

স্টাফ রিপোর্টার,টাঙ্গাইল

টাঙ্গাইলের সন্তোষস্থ মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন কমিটির উদ্যোগে ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন কর্ম-পরিকল্পনা কার্যক্রমের অংশ হিসেবে ‘ইনোভেশন প্রদর্শনী’ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার(৬ মে) তৃতীয় একাডেমিক ভবনের কনফারেন্স রুমে ওই প্রদর্শনীতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও অফিসের উদ্ভাবনী উদ্যোগসমূহ স্থান পায়।

ওই উদ্ভাবনী প্রদর্শনী উদ্বোধন ও বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্জ(ভিসি) প্রফেসর ডক্টর মো. ফরহাদ হোসেন। বিশেষ অতিথি ছিলেন, উপ-উপাচার্জ(প্রো-ভিসি) প্রফেসর ডক্টর এআরএম সোলাইমান ও কোষাধ্যক্ষ প্রফেসর ডক্টর মো. সিরাজুল ইসলাম।

বিশ্ববিদ্যালয়ের আইসিটি বিভাগের অধ্যাপক ও বিশ্ববিদ্যালয়ের এপিএ কমিটির ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন কমিটির ফোকাল পয়েন্ট অধ্যাপক ডক্টর মুহাম্মদ শাহীন উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন, আইসিটি সেলের সহকারী রেজিস্ট্রার ও বিকল্প ফোকাল আরিফুল ইসলাম।

প্রদর্শনীতে ৭ টি বিভাগের অংমগ্রহণকারী ১৫ টি দলের মধ্যে পদার্থবিজ্ঞান বিভাগের ‘লাই-ফাই সিকিউর : ডোর লক অ্যান্ড পেমেন্ট সিস্টেম’ প্রথম স্থান অর্জন করে। পদার্থবিজ্ঞান বিভাগের ‘পিকো হাইড্রোইলেকট্রিক পাওয়ার জেনারেশন ইউটিলাইজিং হাউজহোল্ড’ দ্বিতীয় স্থান এবং আইসিটি বিভাগের ‘ডিজিটাল ইলেকট্রিক মিটার’ তৃতীয় স্থান অর্জন করে।

প্রদর্শনীতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও অফিসের পক্ষ থেকে তাদের নিজেদের উদ্ভাবনী প্রদর্শন করা হয়। শেষে বিজয়ীদের মাঝে প্রধানঅতিথি পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠানে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুণ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ পড়ুন
© All rights reserved © 2023 channel7online.com
Developed by: A TO Z IT HOST
Tuhin